• ২০২৪ মে ০৩, শুক্রবার, ১৪৩১ বৈশাখ ২০
  • সর্বশেষ আপডেট : ০৭:০৫ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

কঠোর লকডাউনেও কুড়িগ্রামে জমে উঠেছে পশুর হাট, স্বাস্থ্যবিধির বালাই নেই

  • প্রকাশিত ০৭:০৫ অপরাহ্ন শুক্রবার, মে ০৩, ২০২৪
কঠোর লকডাউনেও কুড়িগ্রামে জমে উঠেছে পশুর হাট, স্বাস্থ্যবিধির বালাই নেই
উলিপুরের পশুর হাট
মোঃ আব্দুল কাদের, কুড়িগ্রাম প্রতিনিধি

০৫.০৭.২০২১

কঠোর লকডাউনের পঞ্চম দিনে কুড়িগ্রামের উলিপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বসা পশুর হাট জমে উঠেছে। হাটে মানুষের উপচে পড়া ভিড়। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। অনেকের মুখে মাস্ক নেই। পাশাপাশি সড়কে বাড়ছে যানবাহনসহ মানুষের সমাগম। খোলা হচ্ছে দোকানপাট। অলিতে-গলিতে জমে উঠছে আড্ডার আসর। পুলিশের গাড়ির সতর্ক সংকেত শোনা মাত্র সবাই আড়ালে চলে যাচ্ছেন। আর গাড়ি চলে যেতেই সেই একই চিত্র। এ যেন চোর-পুলিশ খেলা।

সোমবার(৫ জুলাই) কুড়িগ্রামের উলিপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে পশুর হাট গিয়ে বোঝার উপায় নেই দেশে কঠোর লকডাউন চলছে। প্রশাসন বলছে সরকার পশুর হাট বন্ধের জন্য কোন দিক নির্দেশনা প্রদান করেননি। আর লোক সমাগম সম্পর্কে সোজা সাপ্টা উত্তর আয়োজক কমিটিকে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে বলা হয়েছে। মাস্ক ছাড়া হাটে প্রবেশে বাঁধা দিতে বলা হয়েছে। কিন্তু অনেকের মুখেই ছিল না মাস্ক। শুধু উলিপুরের হাট নয়। জেলার প্রতিটি হাটেই ক্রেতা ও বিক্রেতার ঠাসাঠাসি।

বিভিন্ন স্কুল ও কলেজ মাঠে খেলতে আসা তরুণদের সঙ্গে কথা বললে তারা জানায়, আমরা শুনেছি পরিশ্রমের কাজ করলে করোনা হয় না। এজন্য খেলাধুলা করছি।

অলি-গলিতে আড্ডা দেয়া তরুণরা জানায়, আমরা নিজেদের এলাকায় অবস্থান করছি, এতে সমস্যা কোথায়? আপনারা সাংবাদিকরা সব কিছু নিয়ে বাড়াবাড়ি করেন। এসব অল্প বয়ষ্ক তরুণরা থুতনিতে মাস্ক রেখে সন্ধ্যার পর থেকে গলিতে আড্ডায় মেতে ওঠে। আইনশৃংখলা বাহিনীর গাড়ি দেখলেই সটকে পরছে।

কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু জানান, সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ বিভাগ সারা জেলায় ছুটে বেড়াচ্ছেন। কিন্তু মানুষ সচেতন নয়। জোড় করে অসচেতন মানুষেকে ঘরে আটকে রাখা যায় না। অলিতে গলিতে লোকজন হাল্কা মেজাজে আড্ডা দিচ্ছে। এছাড়াও হাট-বাজারগুলোতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। এ ব্যাপারে প্রশাসনকে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

উলিপুরের পশুর হাট নিয়ে উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি বলেন, গরুর হাট বন্ধ করার কোন নির্দেশনা নেই। একটু আগে জেলা প্রশাসক (ডিসি) স্যারের সঙ্গে কথা বলেছি। ক্রেতা-বিক্রেতার স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য হাটে আমাদের টহল চলছে।

সর্বশেষ