• ২০২৪ মে ০৩, শুক্রবার, ১৪৩১ বৈশাখ ২০
  • সর্বশেষ আপডেট : ০৭:০৫ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

বাগমারায় এমপি ইঞ্জিঃ এনামুল হকের নির্দেশে ছাত্রলীগের বৃক্ষ রোপন

  • প্রকাশিত ১১:০৫ পূর্বাহ্ন শুক্রবার, মে ০৩, ২০২৪
বাগমারায় এমপি ইঞ্জিঃ এনামুল হকের নির্দেশে ছাত্রলীগের বৃক্ষ রোপন
মোঃ নাইম ইসলাম সহ তার অনুসারীরা
রিপোর্টার, অলোক

বাগমারায় এমপি ইঞ্জিনিয়ার এনামুল হকের নির্দেশে বৃক্ষরোপণে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন বাগমারা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ নাইম ইসলাম।

মোঃ নাইম ইসলাম টাইম বাংলা নিউজকে বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন “দেশের কোন জমি যেন অনাবাদি না থাকে” সকল জমির যেন সুষ্ঠু ব্যবহার হয়। যে জায়গায় ফসল উদপাদন সম্ভব নয় সেখানে গাছ লাগান।

তিনি আরো বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে দুই কিলোমিটার পাকা রাস্তার দুই ধারে রোপন করা হচ্ছে বিভিন্ন প্রজাতির গাছ।

গাছগুলো বড় হলে এই রাস্তাটি হয়ে উঠবে সবুজের সমারহ। ওই রাস্তায় চলাচল করতে গেলে দুইধারে চোখে পড়বে গাছ আর গাছ। গাছগুলো বড় হলে একদিকে যেমন রোদের হাত থেকে রক্ষা পাওয়া যাবে অন্যদিকে রাস্তাটির ধার ভাঙ্গনের কবল থেকে বেঁচে যাবে। পেয়ারা, আমলকি ও কামরাঙ্গা গাছগুলোতে ফল ধরলে রাস্তায় চলাচলকারী লোকজন খেতেও পারবেন। এছাড়াও কৃষ্ণচূড়া গাছের ফুল মুগ্ধতা ছাড়াবে।

মোঃ নাইম ইসলাম এর ভিন্ন রকম এই মহৎ উদ্যোগে প্রায় দুই কিলোমিটার রাস্তাটির দুই ধারে গাছগুলো রোপন করার জন্য এলাকাবাসীরা তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছেন।

রাস্তার ধারে গাছ রোপনের উদ্বোধন কালে বাগমারা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ নাইম ইসলাম ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আঃ জলিল ১০ নং মাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোঃ মুকুল হোসেন আইন বিষয়ক সম্পাদক বাগমারা উপজেলা কৃষকলীগ, ছাত্রলীগ নেতা রায়হান ইসলাম, রাকিবুল ইসলাম, আশরাফুল আলম রাসেল, বাঁধন, মিঠু কামরুল সহ প্রমুখ।

সর্বশেষ