• ২০২৪ মে ০২, বৃহস্পতিবার, ১৪৩১ বৈশাখ ১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:০৫ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

কুড়িগ্রামে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালন

  • প্রকাশিত ০৮:০৫ অপরাহ্ন বৃহস্পতিবার, মে ০২, ২০২৪
কুড়িগ্রামে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালন
স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে জাতীয় পতাকা উত্তোলন করছেন মোঃ জাফর আলী
মোঃ আব্দুল কাদের, কুড়িগ্রাম প্রতিনিধি

২৭.০৭.২০২১

কুড়িগ্রামে স্বল্প পরিসরে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার পুত্র সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন পালন করা হয়েছে। 

২৭ জুলাই (মঙ্গলবার) সকালে  জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, কুড়িগ্রাম জেলা শাখার আয়োজনে জাতীয় পতাকা  উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ  করা হয়। পরে কেক কেটে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন পালন করা হয়। 

জাতীয় পতাকা উত্তোলন করেন কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি আলহাজ্ব মোঃ জাফর আলী।

এসময় বক্তব্য রাখেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি মোঃ মিলন, সহ-সভাপতি প্রভাষক শাহীন, সাধারণ সম্পাদক নুরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ তাজ, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মমিনুল ইসলাম, সদর উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি প্রভাষক মনোয়ার হোসেন রনি প্রমুখ।

বক্তারা বলেন, প্রতিবছর নানান কর্মসূচীর মধ্য দিয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হলেও এবার বৈশিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমন নিয়ন্ত্রণে চলমান কঠোর লকডাউনের কারণে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠা বার্ষিকী ও সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালন করা হলো। তবে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মী ও সমর্থকরা অতীতের ন্যায় মানবিক ও সামাজিক কর্মকান্ড অব্যাহত রাখবে।

উল্লেখ্য যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ১৯৯৪ সালের ২৭ জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ গঠন করেন। প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বর্তমান যুগ্ম সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম। ২০১৯ সালের ১৬ অক্টোবর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলনে নির্মল রঞ্জন গুহ সভাপতি এবং একেএম আফজালুর রহিম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সম্মেলনের ১১ মাস পর ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদিত হয়। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগের একটি শক্তিশালী সহযোগী সংগঠন হিসেবে নিজেদের প্রমাণ করতে সক্ষম হয়েছে। পাশাপাশি ক্যাসিনো কান্ডে সংগঠনটি বিতর্কিতও হয়েছে।

সর্বশেষ