• ২০২৪ মার্চ ২৮, বৃহস্পতিবার, ১৪৩০ চৈত্র ১৪
  • সর্বশেষ আপডেট : ০২:০৩ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

ভিকারুননিসার অধ্যক্ষের ফোনালাপের ঘটনাটি তদন্ত করতে ৩ সদস্যের কমিটি গঠন

  • প্রকাশিত ০২:০৩ অপরাহ্ন বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
ভিকারুননিসার অধ্যক্ষের ফোনালাপের ঘটনাটি তদন্ত করতে ৩ সদস্যের কমিটি গঠন
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহারের সঙ্গে একজন অভিভাবকের ফোনালাপ সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ার ঘটনায় (ভাইরাল) একটি পূর্ণাঙ্গ তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। আজ মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (নিরীক্ষা ও আইন) খালেদা আক্তারকে সভাপতি করে দুই সদস্যের কমিটি গঠন করেছে মন্ত্রণালয়।


কমিটির অপর সদস্য হলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ বেলাল হোসাইন। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এই বিষয়ে আজ রাতে জানতে চাইলে বেলাল হোসাইন এখনই এ বিষয়ে কিছু বলতে চাননি।

ভাইরাল হওয়া ওই ফোনালাপে অনেক কথার মধ্যে কিছু অশ্লীল ও খারাপ কথা রয়েছে। ‘বালিশের নিচে পিস্তল রাখার’ কথাও আগের ক্যাডার জীবনের কথা রয়েছে ওই কথোপকথনে। এই ফোনালাপের বিষয়টি দুই দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচিত হচ্ছে।

অধ্যক্ষ কামরুন নাহার আজ সাংবাদিকদের কাছে দাবি করেন, ফোনালাপের কথাগুলো তাঁর নয়। যাঁরা অবৈধ ও অনৈতিক সুবিধা চেয়েও পাননি, তাঁরাই এসব ষড়যন্ত্র করছেন। তিনি মনে করছেন, ‘এডিট’ করে এটি করা হয়েছে।

যে অভিভাবকের সঙ্গে অধ্যক্ষের ফোনালাপ ভাইরাল হয়েছে তিনি হলেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ অভিভাবক ফোরামের উপদেষ্টা মীর মো. শাহাবুদ্দীন টিপু।

তিনি অবশ্য সাংবাদিকদের কাছে দাবি করেন, ওই ফোনালাপে অধ্যক্ষের সঙ্গে তাঁর কথা হয়েছিল। কিন্তু কী কারণে বা কি জন্য অধ্যক্ষ এভাবে কথা বলেছেন, তা তিনি জানেন না।


বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তা কামরুন নাহারকে গত বছরের ডিসেম্বরে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

সর্বশেষ