• ২০২৪ মে ০২, বৃহস্পতিবার, ১৪৩১ বৈশাখ ১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:০৫ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

রাজারহাটে ঈদপূর্ব ভিজিএফ বিতরণ ও ঘড়িয়ালডাঙ্গা ইউপি চেয়ারম্যানের অপসারণ দাবীতে মানববন্ধন

  • প্রকাশিত ০৯:০৫ অপরাহ্ন বৃহস্পতিবার, মে ০২, ২০২৪
রাজারহাটে ঈদপূর্ব ভিজিএফ বিতরণ ও ঘড়িয়ালডাঙ্গা ইউপি চেয়ারম্যানের অপসারণ দাবীতে মানববন্ধন
কুড়িগ্রামের রাজারহাট-তিস্তা সড়কে চেয়ারম্যানের অপসারণ দাবীতে মানববন্ধন
মোঃ আব্দুল কাদের, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

৩১-০৭-২০২১

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকারের অপসারণ এবং ঈদ পূর্ব ভিজিএফসহ অন্যান্য উপকরণ বিতরণের দাবীতে মানবন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

শনিবার(৩১ জুলাই) সকাল ১১.৩০ মিনিটে ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন পরিষদ সংলগ্ন রাজারহাট-তিস্তা সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করেন ইউপি সদস্য ও উপকারভোগীরা। 

উল্লেখ্য, গত ১৮ জুলাই ঘড়িয়ালডাঙ্গা ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকারের বিভিন্ন অনিয়ম- দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, সরকারি গাছ কর্তনসহ ১৫টি সুনির্দিষ্ট অভিযোগ এনে ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন পরিষদের ৯জন মেম্বার চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব ও অপসারণের দাবী জানিয়ে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার এবং জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন দাখিল করেছিলেন। 

লিখিত আবেদনের পর উপকারভোগীরা তাদের বরাদ্দের উপকরণ না পেয়ে শনিবার সকালে মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে তারা দ্রুত চেয়ারম্যানের অপসারণ ও নির্বাচিত উপকারভোগীদের মালামাল প্রদানের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের কাছে জোড় দাবী জানায়।

অভিযোগে জানা যায়, চেয়ারম্যান ৬মাস যাবৎ ইউনিয়ন পরিষদের সাধারণ ও বিশেষ সভা আহবান না করে ট্যাক্স, জন্ম নিবন্ধন ও বিভিন্ন প্রাপ্তির প্রায় ১৫ থেকে ২০ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন। ঈদুল আজহা উপলক্ষে অসহায় দু:স্থ ধর্মপ্রাণ মুসলমানদের নামে বরাদ্দকৃত ভিজিএফ চালের তালিকায় চেয়ারম্যান মৃত: ব্যক্তি, ডাবল ব্যক্তিসহ জাল টিপ দিয়ে চাল আত্মসাৎ এবং সনাতন ধর্মাবলম্বিদের নামও তালিকায় অন্তভূর্ক্ত করেছেন।

এছাড়াও এলজিএসপি, কাবিটা, টিআর প্রকল্পে ওয়ার্ডসভা ও ইউপি সভা ছাড়াই একই প্রকল্পে বার বার প্রকল্প দেখিয়ে অর্থ আত্মসাৎ, খোয়াড় ইজারা প্রদানের টাকা সংশ্লিষ্ট ব্যাংকে জমা না করে আত্মসাৎ, বাড়িতে বসে সরকারি চিঠিপত্র লেনদেন করা, মাননীয় প্রধানমন্ত্রীর ঘর বরাদ্দে ভূমিহীনদের কাছে ৩০ হাজার টাকা করে উৎকোচ নেয়া, দু:স্থ ও বিধবা মহিলাদের কাছ থেকে এলজিইডি কর্তৃক আরএমপি প্রকল্পে ১০ হাজার টাকা করে ঘুষ নেয়াসহ বয়স্ক, প্রতিবন্ধী, মাতৃত্বকালিন ও বিধবা ভাতা প্রদানে তার ব্যক্তিগত লোক দিয়ে ২ থেকে আড়াই হাজার টাকা করে ঘুষ গ্রহনের এমন বিস্তর অভিযোগ এনে ঘড়িয়ালডাঙ্গা ইউপি চেয়ারম্যান শ্রী রবীন্দ্রনাথ কর্মকারের বিরুদ্ধে অনাস্থা ও অপসারণ প্রস্তাব স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ও বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছেন মানববন্ধনে অংশ নেয়া বক্তাগণ।

সর্বশেষ