• ২০২৪ এপ্রিল ২৭, শনিবার, ১৪৩১ বৈশাখ ১৪
  • সর্বশেষ আপডেট : ০৪:০৪ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

রাজারহাটে তিস্তার ভাঙ্গনরোধ ও পাউবো প্রকৌশলীর বদলীর দাবীতে মানববন্ধন

  • প্রকাশিত ০৭:০৪ অপরাহ্ন শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
রাজারহাটে তিস্তার ভাঙ্গনরোধ ও পাউবো প্রকৌশলীর বদলীর দাবীতে মানববন্ধন
মানববন্ধনের ছবি
মোঃ আব্দুল কাদের, কুড়িগ্রাম প্রতিনিধি

০৫.০৮.২০২১

তিস্তার প্রবল ভাঙ্গনে আড়াই শতাধিক পরিবার নদী গর্ভে বিলীনের পরেও 
কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড পদক্ষেপ না নেয়ায় নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম ও উপ-বিভাগীয় প্রকৌশলী-১ মাহমুদ হাসানকে অবিলম্বে বদলী এবং ভাঙ্গন প্রতিরোধের দাবিতে মানববন্ধন করেছে  ভাঙ্গনে নিঃস্ব এলাকাবাসী। 
গ্রামের পর গ্রাম, প্রাথমিক বিদ্যালয়, মসজিদ-মাদরাসা এবং মন্দির নদী গর্ভে বিলীনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী। 
বৃহস্পতিবার(৫ আগস্ট) সকালে জেলার রাজারহাট উপজেলার সরিষাবাড়ী হাট এলাকার তিস্তা নদীর ভাঙ্গন কবলিত বগুড়াপাড়া গ্রামে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। তিস্তা নদীর তীর ঘেঁষে ঘন্টাব্যাপী মানববন্ধনে দুই শতাধিক মানুষ অংশ গ্রহণ করেন। 
মানববন্ধনে বক্তব্য রাখেন- ইউপি সদস্য শহিদুল ইসলাম, মহুবর রহমান, এলাকাবাসী আজহারম্নল ইসলাম সাদ্দাম, রতন আহমেদ লিটন, আবু হক্কানী, আলহাজ্ব আমজাদ হোসেনসহ আরো অনেকে। বক্তারা কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম এবং উপ-বিভাগীয় প্রকৌশলী-১ মাহমুদ হাসানের দুর্নীতি বন্ধে অবিলম্বে তাদের বদলী এবং ভাঙ্গন প্রতিরোধে দ্রুত সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেন তারা।
উল্লেখ্য, গত সপ্তাহে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম বিপুল অংকের অর্থের বিনিময়ে তার পছন্দের 
ঠিকাদারকে কাজ পাইয়ে দেয়াসহ মনোনীত ঠিকাদারকে আগেভাগেই রেট কোড জানিয়ে দেন মর্মে স্থানীয় সাংসদ পনির উদ্দিন আহমেদ প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেন।

সর্বশেষ