• ২০২৪ মে ০৯, বৃহস্পতিবার, ১৪৩১ বৈশাখ ২৬
  • সর্বশেষ আপডেট : ০৪:০৫ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

কুড়িগ্রামে শেখ রাসেল দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার দুই দিনব্যাপী ব্যতিক্রমী আয়োজন

  • প্রকাশিত ০৭:০৫ পূর্বাহ্ন বৃহস্পতিবার, মে ০৯, ২০২৪
কুড়িগ্রামে শেখ রাসেল দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার দুই দিনব্যাপী ব্যতিক্রমী আয়োজন
শেখ রাসেল দিবস উদযাপন
মোঃ আব্দুল কাদের, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

১৮.১০.২০২১

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুুুত্র শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন ও শেখ রাসেল দিবস বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কুড়িগ্রাম জেলা শাখার আয়োজনে এবং কুড়িগ্রাম জেলা পরিষদের অর্থায়নে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) বিকালে জেলা পরিষদ সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি মোঃ সরোয়ার সঞ্জু'র সভাপতিত্বে এবং বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাধারণ সম্পাদক ফাল্গুনী তরফদারের সঞ্চালনায় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ফরিদুল ইসলাম এক মনোরম পরিবেশে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। 

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি আলহাজ্ব মোঃ জাফর আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রবি বোস, কোষাধ্যক্ষ বাবু অসীম কুমার, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আনিছুর রহমান খন্দকার চাঁদ ও মুমিনুর রহমান মুমিন।

অন্যান্যের মধ্যে সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোঃ আব্দুল কাদের, জেলা যুবলীগের  সদস্য নুর আলম, নারী নেত্রী জেসমীন লাকী ও মাসুদা সুলতানা মুন্নী, প্রতিযোগিতায় অংশ নেয়া শিশু-কিশোর ও তাদের অভিভাবকসহ ছাত্রলীগ এবং যুবলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আলোচনা সভা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ শেষে কেক কেটে শেখ রাসেল এর শুভ জন্মদিন পালন করা হয়।

এর আগে রবিবার (১৭ অক্টোবর) দিনব্যাপী কুড়িগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে শেখ রাসেল দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন ও শেখ রাসেলের জীবনীর উপর রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম শ্রেণি থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত "ক বিভাগ", ৪র্থ শ্রেণি থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত "খ বিভাগ" এবং ৭ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত "গ বিভাগ" নির্ধারণ করা হয়। রচনা প্রতিযোগিতায় ৫ম শ্রেণি থেকে ৭ম শ্রেণি 'ক বিভাগ', ৮ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি 'খ বিভাগ' এবং এইচএসসি থেকে অনার্স পর্যন্ত 'গ বিভাগ' নির্ধারণ করা হয়। জেলার বিভিন্ন এলাকার প্রায় শতাধিক শিশু চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

সর্বশেষ