• ২০২৪ মে ০২, বৃহস্পতিবার, ১৪৩১ বৈশাখ ১৯
  • সর্বশেষ আপডেট : ০৫:০৫ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

কুড়িগ্রামে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার-১, কারাগারে প্রেরণ

  • প্রকাশিত ০৬:০৫ অপরাহ্ন বৃহস্পতিবার, মে ০২, ২০২৪
কুড়িগ্রামে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার-১, কারাগারে প্রেরণ
ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় আটক মাহাবুব সরকার
মোঃ আব্দুল কাদের, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

২০.১২.২০২১

তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নে  ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় মাহাবুব সরকার(৩০) নামের একজনকে গ্রেফতার করেছে কুড়িগ্রাম সদর থানা পুলিশ।

রোববার(১৯ ডিসেম্বর) সন্ধার দিকে জেলা সদরের ত্রিমোহনী বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় এবং সোমবার (২০ ডিসেম্বর) সকালে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

আটক মো: মাহাবুব সরকার কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক উপ-শিক্ষা গ্রন্থাগার বিষয়ক সম্পাদক বলে জানা গেছে।

পুলিশ ও এজাহার সুত্রে জানা যায়, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা সদরের যাত্রাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ঝুনকার চর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শেষে প্রিজাইডিং অফিসারসহ দায়িত্বরতরা ফেরার পথে ২৮ নভেম্বর রাতে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটে। সেদিন রাতেই ভোট কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার ওই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মোঃ শাহজামাল সরকার (মটরসাইকেল প্রতিক) এর সমর্থক অজ্ঞাত ২০০-৩০০ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে প্রধান আসামী হিসেবে সাবেক এই ছাত্রলীগ নেতা কে আটক করে পুলিশ। 

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাঁন মোঃ শাহরিয়ার বলেন, ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় থানায় মামলার প্রেক্ষিতে অনুসন্ধান সাপেক্ষে প্রধান আসামী হিসেবে মো: মাহাবুব সরকারকে প্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ব্যালট বক্স ছিনতাইয়ের ঘটনায় ওই ইউনিয়নের নির্বাচনী ফলাফল স্থগিত ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। পরে নির্বাচনের ৪ দিন পর আ.লীগের বিদ্রোহী প্রার্থী মোঃ আব্দুল গফুরকে(আনারস প্রতিক) যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে বিজয়ী ঘোষণা করে । এর এক সপ্তাহ না যেতেই সেই ঘোষণাও স্থগিত করে পুনরায় ব্যালট বাক্স ছিনতাই কেন্দ্রে (ঝুনকার চর সরকারি প্রাথমিক বিদ্যালয়) ভোট গ্রহনের ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

সর্বশেষ