• ২০২৪ মে ০৪, শনিবার, ১৪৩১ বৈশাখ ২০
  • সর্বশেষ আপডেট : ১১:০৫ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

বিসিবি থেকে কেন শাস্তি পেলেন শান্ত !

  • প্রকাশিত ০৩:০৫ পূর্বাহ্ন শনিবার, মে ০৪, ২০২৪
বিসিবি থেকে কেন শাস্তি পেলেন শান্ত !
ইন্টারনেট
শহীদুর রহমান জুয়েল

ঘটনাটি ঘটে শনিবার বিপিএলে সিলেট পর্বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে সিলেট সিক্সার্সের ম্যাচে। হয়তো ইচ্ছা ছিল ইনিংসটাকে আরও বড় করবেন ৪৪ বলে ৬০ রান করে আউট হয়ে ব্যাট-হেলমেট ছুড়ে বিসিবি থেকে শাস্তি পেলেন শান্ত। 

দলীয় রান এ সময় ১১০। শান্তর শঙ্কা জেগেছিল, এ অবস্থায় যদি দল হেরে যায়! এ কারণে মাঠ ছেড়ে বের হওয়ার সময় রাগে, ক্ষোভে নিজেই নিজের হেলমেট ছুড়ে মারেন নাজমুল হোসেন শান্ত এবং সে সঙ্গে ব্যাটও ফেলে রেখে ড্রেসিং রুমে ফিরে যান তিনি।

বিসিবির চোখে নাজমুল হোসেন শান্তর এই আচরণ, আচরণবিধি ভঙ্গের পর্যায়ে পড়ে। ফলে সিলেট স্ট্রাইকার্সের এই ওপেনারকে শাস্তি দিয়েছেন বিসিবির ম্যাচ রেফারি দেবব্রত পাল। তবে কোনো আর্থিক জরিমানা করা হয়নি।  বিসিবির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এমন আচরণের জন্য তাকে তিরস্কার করার পাশাপাশি নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত করে দেওয়া হয়েছে।

অভিযোগ মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

বিসিবি জানিয়েছে, খেলোয়াড় আচরণবিধির আর্টিকেল ২.২ এর বিধি লঙ্ঘন করেছেন শান্ত। যে বিধিতে বলা হয়েছে, ক্রিকেটীয় উপকরণের ক্ষতি সাধনের কথা। বিসিবির নিয়ম অনুযায়ী, কোনো খেলোয়াড়ের নামের পাশে যদি চারটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়, তাহলে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন তিনি।

সর্বশেষ