• ২০২৪ এপ্রিল ২৮, রবিবার, ১৪৩১ বৈশাখ ১৫
  • সর্বশেষ আপডেট : ১১:০৪ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

সিলেট প্রতীক পেয়ে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণায় প্রার্থীরা

  • প্রকাশিত ০৩:০৪ অপরাহ্ন রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
সিলেট প্রতীক পেয়ে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণায় প্রার্থীরা
টাইম বাংলা
শহীদুর রহমান জুয়েল ( সিলেট জেলা প্রতিনিধি) :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দ শুরু হয়েছে এরপর আজ থেকেই প্রতীক নিয়ে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণায় মাঠে নামছেন প্রার্থীরা।

সোমবার ( ১৮ ডিসেম্বর)  সিলটের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রতিক বরাদ্দ  শুরু হয়। 

সকাল ৯ টায় সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ে  জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শেখ রাসেল হাসান প্রথেমেই সিলেট-১ আসন দিয়ে প্রতীক বরাদ্দ শুরু করে  বলেন, প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা নির্বাচনী প্রচারণা শুরু করতে পারবেন। তিনি প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে চলারও আহ্বান জানান।


সিলেটে প্রতীক পেলেন যারা

সিলেট-১: এই আসনে প্রার্থী হচ্ছেন ৫জন।আসনটিতে কোনো স্বতন্ত্র প্রার্থী না থাকায় সবাইকে দলীয় প্রতীক বরাদ্দ দেয়া হয়। আওয়ামী লীগের প্রার্থী এবং বর্তমান সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন পেয়েছেন (নৌকা),সম্মিলিত মুক্তিজোটের প্রার্থী আব্দুল বাসিত পেয়েছেন (ছড়ি,) এনপিপির প্রার্থী ইউসুফ আহমদ পেয়েছেন (আম) ইসলামী ঐক্যজোটের প্রার্থী ফয়জুল হক পেয়েছেন (মিনার) এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মো. সোহেল আহমদ চৌধুরী পেয়েছেন (ডাব) প্রতীক।

সিলেট-২: সিলেট-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী শফিকুর রহমান চৌধুরী পেয়েছেন (নৌকা) গণফোরামের প্রার্থী ও বর্তমান এমপি মোকাব্বির খান পেয়েছেন উদিয়মান সূর্য, জাতীয় পার্টির প্রার্থী ইয়াহইয়া চৌধুরী পেয়েছেন (লাঙ্গল)তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ আব্দুর রব পেয়েছেন (সোনালী আঁশ), বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী মো. জহির পেয়েছেন (ডাব) ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)’র প্রার্থী মো. মনোয়ার হোসাইন পেয়েছেন (আম)।

সিলেট-৩: এই আসনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য হাবিবুর রহমান পেয়েছেন (নৌক) জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান পেয়েছেন (লাঙল) বাংলাদেশ ইসলামী ঐক্যফ্রন্টের প্রার্থী শেখ জাহেদুর রহমান (মাসুম) পেয়েছেন (মোমবাতি প্রতীক) ইসলামী ঐক্যাজোটের প্রার্থী মো.মইনুল ইসলাম পেয়েছেন (মিনার) , ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)’র প্রার্থী আনোয়ার হোসেন আফরোজ পেয়েছেন (আম) স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী দুলাল পেয়েছেন (ট্যাক্টর প্রতিক)।

সিলেট-৪: আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান এমপি ইমরান আহমদ পেয়েছেন (নৌকা) ইসলামী ঐক্যজোটের প্রার্থী মো. নাজিম উদ্দিন (কামরান) পেয়েছেন দলীয় প্রতীক (মিনার)এবং আপিলে ফেরা তৃণমূল বিএনপির প্রার্থী মো.আবুল হোসেন পেয়েছেন (সোনালী আঁশ)। 

সিলেট-৫: আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ পেয়েছেন (নৌকা) স্বতন্ত্র প্রার্থী মাওলানা মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী (কেতলি)  স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আহমদ আল কবির পেয়েছেন (ট্যাক্টর)তৃণমূল বিএনপির প্রার্থী কুতুব উদ্দীন আহমদ শিকদার (সোনালী আঁশ) জাতীয় পার্টির প্রার্থী শাব্বীর আহমদ (লাঙ্গল) বাংলাদেশ কংগ্রেস’র প্রার্থী মো.বদরুল আলম (ডাব) প্রতীক এবং বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) প্রার্থী মো. খায়রুল ইসলাম পেয়েছেন (হাতপাঞ্জা)। 

সিলেট-৬: এই আসনে স্বতন্ত্রসহ প্রার্থী হচ্ছেন ৬জন। আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সাংসদ নুরুল ইসলাম নাহিদ পেয়েছেন (নৌক) বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী আতাউর রহমান আতা পেয়েছেন (ছড়ি), জাতীয় পার্টির প্রার্থী আলহাজ্ব সেলিম উদ্দিন (লাঙ্গল) তৃণমূল বিএনপির প্রার্থী শমসের মবিন চৌধুরী পেয়েছেন (সোনালী আঁশ), ইসলামী ঐক্যজোটের প্রার্থী সাদিকুর রহমান পেয়েছেন (মিনার) এবং স্বতন্ত্র প্রার্থী সরওয়ার হোসেন পেয়েছেন (ঈগল) প্রতীক।

সর্বশেষ