• ২০২৪ Jun ২৪, সোমবার, ১৪৩১ আষাঢ় ১০
  • সর্বশেষ আপডেট : ০২:০৬ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

আ. লীগের কেন্দ্রীয় কমিটির বৈঠক, মন্ত্রী–এমপির স্বজনদের উপজেলা ভোট করার বিষয়ে আলোচনা হয়নি

  • প্রকাশিত ০৯:০৬ অপরাহ্ন সোমবার, Jun ২৪, ২০২৪
আ. লীগের কেন্দ্রীয় কমিটির বৈঠক, মন্ত্রী–এমপির স্বজনদের উপজেলা ভোট করার বিষয়ে আলোচনা হয়নি
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠক হয়ছবি: পিআইডি
নিজস্ব প্রতিবেদক

উপজেলা নির্বাচনে মন্ত্রী-সংসদ সদস্যদের স্বজনদের প্রার্থী করা এবং দলীয় সিদ্ধান্ত অমান্যকারীদের শাস্তি দেওয়ার বিষয়ে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে আলোচনা হয়নি। মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে অনুষ্ঠিত এই বৈঠকে মূলত আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী, আগস্টের শোকের কর্মসূচি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।


বৈঠকে উপস্থিত একাধিক সূত্র এই তথ্য জানিয়েছে। সূত্রগুলো বলছে, উপজেলা নির্বাচনে স্বজনদের প্রার্থী করার কারণে মন্ত্রী-সংসদ সদস্যদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার বিষয়টি কয়েক দিন ধরে দলে বেশ আলোচিত। কেন্দ্রীয় নেতাদের অনেকেই মনে করেছিলেন, এই বৈঠকে বিষয়টি উঠতে পারে।

সূত্র জানায়, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা উপজেলা নির্বাচনের বিষয়টি তোলেননি। সাংগঠনিক বিষয় পরবর্তী বৈঠকে আলোচনা হবে বলে জানান। ফলে দলের অন্য নেতারা আর উপজেলা নির্বাচন নিয়ে কোনো কথা বলেননি।


আগামী ২৩ জুন আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। বৈঠকে এই দিবস জাঁকজমকপূর্ণভাবে উদ্‌যাপনের সিদ্ধান্ত হয়েছে বলে সূত্র জানিয়েছে। ২১ থেকে ২৩ জুন পর্যন্ত তিন দিনব্যাপী অনুষ্ঠানমালা থাকবে। শেষ দিন বড় সমাবেশ করা হবে। সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজিও থাকবে। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিদেশিদের দাওয়াত দেওয়ার বিষয়ও পরিকল্পনায় আছে। এ ছাড়া নানা আয়োজনের মাধ্যমে ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদ্‌যাপন করা হবে। ৬ মে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক করে এ বিষয়ে কর্মসূচি নেওয়া হবে। বরাবরের মতো আগস্টে মাসব্যাপী শোকের কর্মসূচি থাকবে আওয়ামী লীগ, এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের।




সর্বশেষ