• ২০২৪ অক্টোবর ২৩, বুধবার, ১৪৩১ কার্তিক ৭
  • সর্বশেষ আপডেট : ০২:১০ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

দুর্গাপূজার নিরাপত্তা দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত

  • প্রকাশিত ০৫:১০ পূর্বাহ্ন বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
দুর্গাপূজার নিরাপত্তা দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত
time bangla
সিলেট অফিস :

হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। অন্যান্য বছরের ন্যায় এবছরও ধর্মীয় উৎসাহ উদ্দীপনা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায় দূর্গোৎসব পালন করবেন। নিরাপদে ও নির্বিঘ্নে এ উৎসব পালনে সিলেট মহানগর পুলিশ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

এ বছর মহানগরে মোট ১৫২ টি পূজামণ্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। এস‌এমপির মোতায়েনকৃত অফিসার ও ফোর্সের ব্রিফিং ৯ অক্টোবর সকাল ১১.০০ ঘটিকায় সিলেট মেট্রোপলিটন পুলিশের ড্রিল শেডে অনুষ্ঠিত হয়। সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. রেজাউল করিম, পিপিএম- সেবা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অফিসার ফোর্সের ব্রিফিং প্রদান করেন।

উক্ত ব্রিফিং প্যারেডে মান্যবর পুলিশ কমিশনার মহোদয় উনার বক্তব্যে দুর্গাপূজা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্যদের করণীয় ও বর্জনীয়-সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন।


তিনি বলেন, ডিউটিতে নিয়োজিত ফোর্সদের সর্বোচ্চ পেশাদারিত্ব ও সতর্কতার সাথে ডিউটি পালন করতে হবে। বিশেষ করে রাতের বেলায় সর্তক অবস্থায় ডিউটি এবং টহল বাড়াতে হবে। সবার সাথে ভালো ব্যবহার করতে হবে। পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কাজ করা যাবে না। পুলিশ বাহিনীর কাজ খুবই গুরুত্বপূর্ণ যা অন্য কারো দ্বারা সম্ভব নয়, এই ধারনাটি মানুষের মাঝে ধরে রাখার জন্য সঠিকভাবে কাজ করতে হবে। মানুষের কল্যাণ করতে হবে, মানুষের কল্যাণের চেয়ে বড় কিছু আর হতে পারে না। জনকল্যানের মাধ্যমে আমাদের পুলিশ আর জনগনের মাঝে যে দূরত্ব তা দূর করতে হবে। কোন অপশক্তি যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট না করতে পারে সেদিকে দৃষ্টি রাখতে হবে। মাঠে অন্যান্য বাহিনী ও গোয়েন্দা সংস্থা কাজ করছে। তাদের সাথে সুসম্পর্ক বজায় রেখে দায়িত্ব পালন করতে হবে।


এসময় উপস্থিত ছিলেন এসএমপি‘র অন্যান্য অফিসার ও ফোর্সবৃন্দ। শারদীয় দুর্গাপূজা-২০২৪ উপলক্ষে বিভিন্ন মন্ডপে স্হায়ী ডিউটি ছাড়াও মোবাইল ও স্ট্রাইকিং পার্টি কাজ করবে।


এছাড়া ডিবি ও সিআরটির টিম ও মাঠে থাকবে। সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি এবং ট্রাফিক ব্যবস্থাপনায় ট্রাফিক পুলিশ দায়িত্ব পালন করবে। যেকোনো গুজব এবং অপপ্রচার প্রতিরোধে সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরদারি করা হবে।

সর্বশেষ