• ২০২১ Jul ২৫, রবিবার, ১৪২৮ শ্রাবণ ৯
  • সর্বশেষ আপডেট : ০৪:০৭ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

ভোলায় লকডাউনে বেড়েছে করোনা শনাক্তের হার, ১৪ দিনে আক্রান্ত ৩৫৪ জন

  • প্রকাশিত ০৫:০৭ পূর্বাহ্ন রবিবার, Jul ২৫, ২০২১
ভোলায় লকডাউনে বেড়েছে করোনা শনাক্তের হার, ১৪ দিনে আক্রান্ত ৩৫৪ জন
সেখানে জুলাই মাসের প্রথম দুই সপ্তাহে আক্রান্ত হন ৩৫৪ জন। যা আগের মাসের তুলনায় সাড়ে ৮ গুণ বেড়ে দৈনিক গড় আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ২৫ জনের বেশ
মীর মেহরাব অপি, ভোলা প্রতিনিধি

করোনা সংক্রমণ বিস্তার প্রতি রোধে ভোলা জেলায় টানা ১৪ দিন লকডাউন বাস্তবায়ন করা হয়। এসব দিনগুলোতে পূর্বের তুলনায় সংক্রমণ বেড়েছে। গত মাসের তুলনায় চলতি মাসে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৮ গুণ বৃদ্ধি পেয়েছে। যেখানে জুন মাসের প্রথম দুই সপ্তাহে ভোলায় করোনা আক্রান্ত হয় মাত্র ৪২ জন। ওই মাসের প্রথম দুই সপ্তাহে দৈনিক গড় আক্রান্তের সংখ্যা ছিল প্রায় ৩ জন করে।

গত ২৪ ঘন্টায় ৮২ জনের নমুনা পরীক্ষা করে নতুন আরো ৪৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে ২৪ জন ভোলা সদর, দৌলতখানে ৪ জন, ৫ জন বোরহানউদ্দিন, তজুমুদ্দিন ২ জন, লালমোহন ১ জন, ৪ জন চরফ্যাশন ও ৯ জন মনপুরা উপজেলার বাসিন্দা। নমুনা পরীক্ষায় আক্রান্তের হার ৫৭.৩১ শতাংশ। একদিন আগে মঙ্গলবার আক্রান্তের হার ছিল ৪৩.৬৬ শতাংশ। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪১৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট মৃত্যু হয়েছে ২৬ জনের। বুধবার রাতে ভোলার সিভিল সার্জন দপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেন। সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ভোলায় করোনা আক্রান্ত ২ হাজার ৪১৪ জনের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৭৪ জন। করোনা আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে২৪ জন ভর্তিরয়েছে। এ পর্যন্ত ভর্তি হয়েছেন ৯৪২ জন। সিভিল সার্জন অফিস সূত্র আরো জানায়, ভোলা থেকে এ পর্যন্ত ১৬ হাজার ৩৮৩ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পরীক্ষা করা হয়েছে।

সর্বশেষ