• ২০২৪ মে ১০, শুক্রবার, ১৪৩১ বৈশাখ ২৬
  • সর্বশেষ আপডেট : ১১:০৫ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

কুড়িগ্রামে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী পালন ও ২লাখ গাছের চারা রোপন

  • প্রকাশিত ১২:০৫ পূর্বাহ্ন শুক্রবার, মে ১০, ২০২৪
কুড়িগ্রামে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী পালন ও ২লাখ গাছের চারা রোপন
জাতীয় শোক দিবসে পতাকা উত্তোলনের ছবি
মোঃ আব্দুল কাদের, কুড়িগ্রাম প্রতিনিধি

১৫.০৮.২০২১

সারাদেশের ন্যায় কুড়িগ্রামেও যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

 জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, স্বাস্থ্যবিভাগ, জেলা আওয়ামীলীগ, উপজেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও মৎস্যজীবি লীগ,  মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, পৌরসভা, কুড়িগ্রাম প্রেসক্লাবসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান নানান কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে।

 রবিবার সকালে শাপলা মোড়স্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, দোয়া মাহফিল, নিরবতা পালন ও শোক র‌্যালির মাধ্যমে দলীয়ভাবে দিবসটি পালন করা হয়।

 সকাল ৯.৩০ টায় কলেজ মোড়স্থ স্বাধীনতার বিজয় স্তম্ভে ফুলেল শ্রদ্ধা জানান জেলাপ্রশাসন, পুলিশ বিভাগ, জেলা আওযামীলীগ, কুড়িগ্রাম প্রেসক্লাব, পৌরসভা, জাতীয় পার্টি, পানি উন্নয়ন বোর্ডসহ বিভিন্ন সরকারি-বেসরকারি ও পেশাজীবী সংগঠন।

এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব পনির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামীলীগের সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি আলহাজ্ব মো: জাফর আলী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, প্রেসক্লাবের সভাপতি এ্যাড.আহসান হাবীব নীলু ও সাধারণ সম্পাদক খ ম আতাউর রহমান বিপ্লব, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, কুড়িগ্রাম জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব রুহুল আমিন দুলাল, যুগ্ম আহ্বায়ক আনিছুর রহমান চাঁদ ও মমিনুর রহমান মুমিন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ।

পরে জেলা পরিষদ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণসহ দোয়া মাহফিল শেষে খাবার বিতরণ করা হয়। দোয়া পরিচালনা করেন কুড়িগ্রাম আলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা নুরবখত।

এসময় জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জিল্লুর রহমান টিটু, শিক্ষা বিষয়ক সম্পাদক সালাউদ্দিন রুবেল, সদস্য ফাল্গুনী তরফদার, জেলা পরিষদ সদস্য একরামুল হক বুলবুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক চাঁদ ও মমিন, জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, সাবেক সভাপতি মিনহাজুল ইসলাম আইয়ুব, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের শিক্ষা ও সাহিত্য সম্পাদক মাসুম আল রোহানসহ শত শত নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

 এছাড়াও জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে কুড়িগ্রামে গ্রামীণ ব্যাংকের উদ্যোগে দুই লাখ গাছের চারা রোপন করা হয়। 

রোববার সকালে পৌর এলাকার সিএন্ডবি মোড়স্থ কুড়িগ্রাম গ্রামীণ ব্যাংক জোনাল শাখা অফিসে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করেন, গ্রামীণ ব্যাংকের জোনাল শাখা ব্যবস্থাপক স্বপন কুমার নাথ। 

তিনি বলেন, জেলার ৯টি উপজেলার ৫টি এরিয়ায় ৪৬টি শাখার ৯০হাজার সদস্য এবং ৪শ কর্মকর্তা-কর্মচারীর প্রত্যেকে ২টি করে ফলজ, ঔষধী, বনজ মিলে প্রায় ২লাখ গাছের চারা রোপন করা হয়েছে।

অপরদিকে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দুস্থ্যদের  মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

সর্বশেষ