• ২০২৪ অক্টোবর ২৩, বুধবার, ১৪৩১ কার্তিক ৭
  • সর্বশেষ আপডেট : ০২:১০ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

বন্যা পরিস্থিতি মোকবেলায় জেলা প্রশাসকের সতর্ক বার্তা

  • প্রকাশিত ০৫:১০ পূর্বাহ্ন বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
বন্যা পরিস্থিতি মোকবেলায় জেলা প্রশাসকের সতর্ক বার্তা
বাংলাদেশ সরকার ১৫ নম্বর নিবন্ধিত অনলাইন পোর্টাল
সিলেট জেলা প্রতিনিধি :

সিলেটে মুষলধারে বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এতে সিলেট অঞ্চলে নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি ভারতের চেরাপুঞ্জিতে বৃষ্টিপাত হওয়ার ফলে ফের বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। তাই আগে থেকেই সিলেটের সকল উপজেলা ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের সতর্ক থাকতে বলেছেন জেলা প্রশাসক।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান এক ক্ষুদে বার্তায় বলেন, দুর্যোগ পরিস্থিতি বিবেচনা করে ছুটির সময়ে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলার জন্য সকল কর্মকর্তাগণকে প্রস্তুতি রাখার জন্য।

সিলেট আবহাওয়া অফিসের তথ্যমতে, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৯ টা পর্যন্ত সিলেটে ১০৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৮১ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এছাড়া গত ২৪ ঘন্টার চেরাপুঞ্জির (৯টা থেকে ৯টা পর্যন্ত) বৃষ্টিপাতের পরিমান ৩৪৯ মিলিমিটার বলে জানা গেছে।

ক্ষুদে বার্তায় তিনি আর বলেন, গতকাল থেকে অদ্য দুপুর ১২ টা পর্যন্ত চেরাপুঞ্জি ও সিলেট মিলিয়ে মোট বৃষ্টিপাতের পরিমাণ তথ্যমতে ৫৩৫ মিমি। আরও বেশীও হতে পারে এবং আরও বৃষ্টি হওয়ার পূর্বাভাস পাওয়া যাচ্ছে। গত ২৯ মে পানি আসার পূর্ব ০২ দিন মোট বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৮০০+ মি.মি। উপজেলা প্রশাসনসহ জেলা পর্যায়ের কর্মকর্তাগণকে সতর্ক অবস্থায় থাকার জন্য অনুরোধ করা হলো।

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মো.সজীব হোসেন জানান, সিলেটে বৃহস্পতিবার সকাল থেকে যে বৃষ্টিপাত শুরু হয়েছে তা অব্যাহত থাকবে। এছাড়াও সিলেটে বর্তমানে বজ্রমেঘের অবস্থান রয়েছে। তাই সবাইকে বজ্রপাত থেকে সাবধান থাকতে হবে।

সর্বশেষ