• ২০২৪ মে ০৯, বৃহস্পতিবার, ১৪৩১ বৈশাখ ২৬
  • সর্বশেষ আপডেট : ০৪:০৫ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

রৌমারীতে মুক্তিযুদ্ধকালীন সময় প্রকাশিত অগ্রদূত পত্রিকার ৫০ বছর পূর্তি ও ভ্রাম্যমান প্রদর্শনী অনুষ্ঠিত

  • প্রকাশিত ০৮:০৫ পূর্বাহ্ন বৃহস্পতিবার, মে ০৯, ২০২৪
রৌমারীতে মুক্তিযুদ্ধকালীন সময় প্রকাশিত অগ্রদূত পত্রিকার  ৫০ বছর পূর্তি ও ভ্রাম্যমান প্রদর্শনী অনুষ্ঠিত
অগ্রদূত পত্রিকার ৫০ বছর পূর্তি অনুষ্ঠান
মোঃ আব্দুল কাদের, কুড়িগ্রাম প্রতিনিধি

 ৩১-০৮-২০২১

কুড়িগ্রামের রৌমারীতে মুক্তিযুদ্ধকালীন সময় প্রকাশিত ‘সাপ্তাহিক অগ্রদূত’ পত্রিকার ৫০ বর্ষ পূর্তি ও মুক্তিযুদ্ধকালীন স্মৃতি সম্ভার নিয়ে ভ্রাম্যমান প্রদশর্নী ও আলাচনাসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩১ আগস্ট) সকালে রৌমারী উপজেলা মুক্তিযােদ্ধা স্মৃতি কমপ্লেক্স চত্বরে অনুষ্ঠিত আলােচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মােঃ জাকির হােসেন এমপি। 

রৌমারী উপজলা নির্বাহী অফিসার আল ইমরান'র সভাপতিত্বে বক্তব্য রাখেন বীর মুক্তিযােদ্ধা হারুন হাবীব, মুক্তিযােদ্ধা হারুন অর রশীদ লাল, খুলনা গণহত্যা যাদুঘরের সাবেক পরিচালক মুক্তিযােদ্ধা শহীদুল ইসলাম বাবলু, রিভাইন প্রকল্প’র মহাসচিব সাংবাদিক শেখ রােকন, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এড. আহসান হাবীব নীলু, উত্তরবঙ্গ যাদুঘরের চেয়ারম্যান এড. আব্রাহাম লিংকন  প্রমুখ।

উত্তরবঙ্গ যাদুঘর আয়াজিত আলাচনা সভা শেষে মুক্তিযুদ্ধকালীন রৌমারী মুক্তাঞ্চল থেকে হাতে লেখা "সাপ্তাহিক অগ্রদূত" পত্রিকার বিভিন সংখ্যা নিয়ে ‘একাত্তুরের অগ্রদূত’ বইয়ের মাড়ক উন্মােচন করা হয়। পরে মুক্তিযােদ্ধা কমপ্লেক্স ভবনে রৌমারী রণাঙ্গনের স্মৃতি বিজরিত কতিপয় স্মৃতি সম্ভার নিয়ে দিনব্যাপী ভ্রাম্যমান প্রদর্শনীর ব্যবস্থা করা হয়।

সর্বশেষ