• ২০২৪ Jul ১৬, মঙ্গলবার, ১৪৩১ শ্রাবণ ১
  • সর্বশেষ আপডেট : ১১:০৭ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

সিলেট T20 সিরিজের ট্রফি উন্মোচন আগামীকাল প্রথম ম্যাচ

  • প্রকাশিত ০১:০৭ অপরাহ্ন মঙ্গলবার, Jul ১৬, ২০২৪
সিলেট T20 সিরিজের ট্রফি উন্মোচন আগামীকাল প্রথম ম্যাচ
টাইম বাংলা
শহীদুর রহমান জুয়েল ( সিলেট জেলা প্রতিনিধি)

আগামীকাল ৪ মার্চ সোমবার সিলেটে শুরু হচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

সিরিজ শুরুর একদিন আগে আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন লাক্কাতুড়া চা বাগানে ট্রফি উন্মোচন করা হয়েছে।

রোববার বেলা সোয়া ১ টায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে এই ট্রফি উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


ট্রফি উন্মোচন করেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা।


উল্লেখ্য, দুই ম্যাচের নিষেধাজ্ঞায় থাকায় প্রথম দুটি টি-টোয়েন্টি খেলতে পারবেন না তিনি। তার অবর্তমানে অধিনায়কত্ব করবেন চারিথ আসালাঙ্কা। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে সম্পৃক্ত কর্মকর্তা ও কর্মচারীরা।


সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামার আগে আজ (রোববার) সিলেটে গণমাধ্যমের মুখোমুখি হন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিন ফরম্যাটের নেতৃত্ব পাওয়ার পর এটিই তার প্রথম অ্যাসাইনমেন্ট। অধিনায়ক হিসেবে নিজের লক্ষ্যের কথাও অকপটে জানালেন, ‘আমার মনে হয় সবার আগে দলের কথা চিন্তা করা উচিত। আগেও যখন ক্যাপ্টেন ছিলাম সবসময় চিন্তা ছিল কীভাবে দলে ইনপুট দিতে পারি। আমার মনে হয় এটা এখন আরও ভালোভাবে সহায়তা করবে। ক্যাপ্টেন হওয়ায় অনেক কিছু একা করতে হবে এমন করে ভাবছি না। যার যার দায়িত্ব সবাই পালন করলে আমার কাজ সহজ হয়ে যাবে।’


অধিনায়কের দায়িত্ব পাওয়ায় গর্বিত শান্ত। যে কারণে বিসিবির প্রতিও কৃতজ্ঞতা এই টাইগার দলপতির, ‘এটি অবশ্যই অনেক আনন্দের। আমার জন্য, আমার পরিবারের জন্য অনেক গর্বের ব্যাপার। প্রত্যেক ক্রিকেটারের দেশকে প্রতিনিধিত্ব করার স্বপ্ন থাকে। এই সুযোগ বিসিবি করে দিয়েছে, তাদের ধন্যবাদ জানাই। আমি খুবই আনন্দিত।’


তিন টি-টোয়েন্টি ছাড়াও সমান সংখ্যক ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচই হবে সিলেট ও চট্টগ্রামে। এই প্রথম কোনো পূর্ণাঙ্গ সিরিজের ম্যাচ গড়াবে না মিরপুরে। ২০০৬ সালে আন্তর্জাতিক স্টেডিয়াম হিসেবে শের-ই-বাংলা স্টেডিয়ামের যাত্রা শুরু হয়েছিল।


সিরিজের প্রথমে হবে টি-টোয়েন্টি। ফরম্যাটটিতে আগামী ৪, ৬ ও ৯ মার্চ যথাক্রমে তিনটি ম্যাচ হবে সিলেটে। এরপর তিনটি ওয়ানডে খেলতে দু’দল চট্টগ্রামে উড়াল দেবে। ৫০ ওভারের ম্যাচগুলো হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৮ মার্চ। শেষদিকে টেস্ট ফরম্যাটের ম্যাচগুলো ভাগ করে অনুষ্ঠিত হবে সিলেট ও চট্টগ্রামে। ২২-২৬ মার্চ প্রথম টেস্ট হবে সিলেটে। এরপর ৩০ মার্চ থেকে ৩ এপ্রিল দ্বিতীয় টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গড়াবে।

সর্বশেষ