• ২০২৪ সেপ্টেম্বর ১৭, মঙ্গলবার, ১৪৩১ আশ্বিন ১
  • সর্বশেষ আপডেট : ১১:০৯ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

রাষ্ট্র সংস্কার শেষে নির্বাচনের রূপরেখা ঘোষণা করবে সরকার: মির্জা ফখরুল

  • প্রকাশিত ১২:০৯ পূর্বাহ্ন মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
রাষ্ট্র সংস্কার শেষে নির্বাচনের রূপরেখা ঘোষণা করবে সরকার: মির্জা ফখরুল
ফাইল ছবি
ডেস্ক রিপোর্ট :

প্রয়োজনীয় রাষ্ট্র সংস্কার শেষে অন্তর্বর্তী সরকার নির্বাচনের রূপরেখা ঘোষণা করবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠকের পর বৃহস্পতিবার বিকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমেদ।


মির্জা ফখরুল বলেন, ‘দীর্ঘ সোয়া ঘণ্টা বৈঠক হয়েছে। আলোচনা ফলপ্রসূ হয়েছে। আমরা আশাবাদী, অন্তর্বর্তীকালীন সরকারের যারা আছেন তাদের আন্তরিকতা, দেশপ্রেম, যোগ্যতা দিয়ে খুব দ্রুত দেশে একটা স্থিতিশীল পরিবেশ ফিরিয়ে আনবেন। সেইসঙ্গে একটা নির্বাচনের ব্যবস্থা করবেন। প্রয়োজনীয় সংস্কার করবেন বলে আমরা বিশ্বাস করি।’


সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফখরুল বলেন, রাজনৈতিক দলের সাথে আলোচনা হবে। ভোটের দিন-তারিখ বিষয়ে তারা (অন্তর্বর্তীকালীন সরকারের যারা আছেন) কথা বলবেন।

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, ‘প্রায় সোয়া ঘণ্টার বৈঠকে আলোচনা অত্যন্ত ফলপ্রসূ হয়েছে। আমরা আশা করি অধ্যাপক ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার তাদের আন্তরিকতা ও দেশপ্রেম এবং যোগ্যতা দিয়ে খুব দ্রুত দেশকে স্থিতিশীল অবস্থায় নিয়ে আসতে পারবেন এবং নির্বাচনের দিকে যাবেন। প্রয়োজনীয় সংস্কারগুলো তারা করবেন।’


রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা পর্যায়ক্রমে হবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আলোচনার বিষয় সরকারের পক্ষ থেকে আসবে। যা কিছু হবে তার সবই সরকারের পক্ষ থেকে আসবে।

সর্বশেষ