• ২০২৪ সেপ্টেম্বর ২৮, শনিবার, ১৪৩১ আশ্বিন ১৩
  • সর্বশেষ আপডেট : ০৪:০৯ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

আজ থেকে বন্ধ হচ্ছে অবৈধ টমটম রিক্সা ও অবৈধ সিএনজি

  • প্রকাশিত ০৭:০৯ পূর্বাহ্ন শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪
আজ থেকে বন্ধ হচ্ছে অবৈধ টমটম রিক্সা ও অবৈধ সিএনজি
ফাইল ছবি
শহীদুর রহমান জুয়েল ( সিলেট জেলা প্রতিনিধি) :

সিলেট মহানগর এসএমপির ট্রাফিক বিভাগের নির্দেশনার ৭ দিনের আল্টিমেটামের শেষ মহানগরীতে আজ থেকে বন্ধ হচ্ছে ব্যাটারিচালিত রিকশা এবং অবৈধ ও রেজিস্ট্রেশনবিহীন সিএনজিচালিত অটোরিকশা চলাচল।

এসএমপির অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান,অবৈধ যানবাহন আটকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত ১৬ সেপ্টেম্বর এক বিজ্ঞপ্তিতে- আগামী (২৩ সেপ্টেম্বর) থেকে প্রধান সড়কসহ গুরুত্বপূর্ণ সব সড়কে এসব অবৈধ যান চলাচল নিষিদ্ধ করে সিলেট মেট্রোপলিটন পুলিশ এসএমপির ট্রাফিক বিভাগ।


এসএমপি সূত্র জানিয়েছে, সোমবার থেকে যেসব সিএনজিচালিত অটোরিকশা সিলেট মেট্রোপলিটন এলাকায় চলাচল করবে সেগুলোতে সবুজ রঙের উপর হলুদ রঙের বর্ডার দিয়ে চিহ্নিত করতে হবে। একই সঙ্গে মেট্রোপলিটন এলাকার বাহিরের সিএনজিচালিত অটোরিকশাগুলোতে সবুজ রঙের উপর সাদা রঙের বর্ডার দিয়ে চিহ্নিত করতে হবে। কোনোভাবেই মেট্রোপলিটন এলাকার বাহিরের অটোরিকশা নগরীতে প্রবেশ করতে পারবে না।


এসএমপি আরও জানায়, সিএনজিচালিত অটোরিকশা মালিক ও চালককে এই নির্দেশনা অবিলম্বে বাস্তবায়ন করতে হবে। অন্যথায় আগামী ২৩ সেপ্টেম্বর থেকে সিলেট নগরীতে অবৈধ ও রেজিস্ট্রেশনবিহীন কোনো অটোরিকশা চলতে দেওয়া হবে না।


দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগকে এই সংক্রান্তে সহায়তা করার জন্য নগরবাসী, মোটরযান মালিক ও চালকদের অনুরোধ করা হয়েছে।

সর্বশেষ