• ২০২৪ মে ০৯, বৃহস্পতিবার, ১৪৩১ বৈশাখ ২৬
  • সর্বশেষ আপডেট : ০৭:০৫ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

কুড়িগ্রামের রৌমারীতে ঋণের টাকার চাপে বাস শ্রমিকের আত্মহত্যার চেষ্টা

  • প্রকাশিত ০৯:০৫ অপরাহ্ন বৃহস্পতিবার, মে ০৯, ২০২৪
কুড়িগ্রামের রৌমারীতে ঋণের টাকার চাপে বাস শ্রমিকের আত্মহত্যার চেষ্টা
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদকঃ

মোঃ আব্দুল কাদের, কুড়িগ্রাম প্রতিনিধিঃ 

২২.০৫.২০২১

কুড়িগ্রামের রৌমারী উপজেলার বন্দবেড় ইউনিয়নের বাঘমারা গ্রামে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া শমেস উদ্দিন(৩৮) নামের এক বাস শ্রমিকের ঋণের টাকা সময়মত পরিশোধ করতে না পারায় পাওনাদারের হুমকিতে বিষপানে আত্মহত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। সে উক্ত এলাকার সোনা উল্লাহর ছেলে বলে জানা গেছে।

শুক্রবার(২১ মে) রাতে ঘটনাটি ঘটেছে।

আহতের স্ত্রী রোজিনা খাতুন (২৯) জানান, বিগত ১৫ বছর যাবৎ তার স্বামী বাস শ্রমিকের কাজ করে আসছেন। করোনাকালীন সময়ে কয়েক মাস থেকে বাস বন্ধ থাকায় বাঁচার তাগিদে তার স্বামী একই ইউনিয়নের পদ্মারচর গ্রামের আলী আকবরের ছেলে মোকছেদুলের (৩৩) নিকট থেকে ৬০ হাজার, বাদশা মিয়ার ছেলে মঞ্জু মিয়ার (২২) নিকট থেকে ৩০ হাজার ও জালালের নিকট থেকে ১০ হাজার টাকা চড়া সুদে ঋণ নিয়ে সংসার চালান। এখন পর্যন্ত বাস চালু না হওয়ায় ঋণের টাকা পরিশোধ করতে পারছিলেন না তিনি। পাওনাদাররা  বুধবার সকালে এসে শুক্রবার রাতের মধ্যে টাকা দেয়ার জন্য সময় বেধে দেন। ওই দিন টাকা না দিলে তাকে প্রাণনাশেরও হুমকি দেন। এই ভয়ে শুক্রবার রাতে সবার অগোচরে বিষপানে তিনি আত্মহত্যা করার চেষ্টা করেন। তার গোগানি শব্দ শুনে মূমুর্ষ অবস্থায় তাকে উদ্ধর করে দ্রুত রৌমারী হাসপাতালে ভর্তি করা হয়।

রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. জাহাঙ্গীর আলম বলেন,  অতি মাত্রায় কীটনাশক পান করায় তিনি এখনও শংঙ্কা মুক্ত নন। ৭২ ঘন্টা পার না হওয়া পর্যন্ত কিছুই বলা যাবে না।

রৌমারী উপজেলার বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনিছুর রহমান ছক্কু জানান, শমেস উদ্দিন আমাদের উপজেলা কমিটির একজন সক্রিয় সদস্য।  দীর্ঘ দিন থেকে বাস না চলায় তার রোজগার বন্ধ হয়ে যায়। শুনেছি ঋণের টাকা দিতে না পারায় বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেছেন। এটা আমাদের জন্য দুঃখজনক।

এ ব্যাপারে রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ বলেন, এ ঘটনায় এখনও কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ